খাগড়াছড়ি, , বুধবার, ২৫ এপ্রিল ২০১৮

গুইমারা বিজিবি হাসপাতালে ফিজিওথেরাপী বিভাগের  উদ্বোধন 

প্রকাশ: ২০১৮-০১-২৮ ১১:৪৪:০১ || আপডেট: ২০১৮-০১-২৮ ১১:৫০:৩৭

দিদারুল আলম গুইমারা:  শান্তি, শৃংখলা, উন্নয়নের পাশাপাশি পাবর্ত্য অঞ্চলে গরীর দুঃস্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবার লক্ষে গুইমারা বিজিবি হাসপাতালে   ফিজিওথেরাপী বিভাগের উদ্বোধন করা হয়।
সু স্বাস্থ্যই সকল সুখের মূল,   ফিজিওথেরাপী আধুনিক চিকিৎসা বিজ্ঞানের নতুন সংযোজন মন্তব্যে করে খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন এই চিকিৎসার মাধ্যেম কোন প্রকার ঔষধ ছাড়াই সুস্থ হওয়া সম্ভব।
রোববার (২৮ ই জানুয়ারী) সকালে গুইমারা বর্ডার গার্ড হাসপাতাল  ফিজিওথেরাপী বিভাগ এর উদ্ভোধন এবং গরীব ও দুস্থ রোগীদের জন্য ঔষুধ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময়ে হাসপাতাল অধিনায়ক লেঃ কর্ণেল আব্দুল ওহাব এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ববক্তব্য রাখেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামরুজ্জামান, বিজিবির দক্ষিন-পূর্ব রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্ণেল এম এম আনিসুর রহমান, গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আব্দুল্লাহ আল মামুন, পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান, খাগড়াছড়ি সিভিল সার্জন ডা.মোঃ শওকত হোসেন,যামিনীপাড়া ২৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মাহমুদুল হক ।
বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, নিরাপত্তা বাহিনীর চিকিৎসা সেবাকে পাহাড়ের সাধারন সাধারন মানুষ সঠিক চিকিৎসা হিসেবে অগাধ বিশ্বাস করে। কারন তারা চেষ্টা করে সঠিক সেবা দেওয়ার, আর এজন্য মানুষ লাইন দরে আসে সেবা নিতে। তাই তিনি সাধারন মানুষের চিকিৎসা সেবা জোরদারের লক্ষে প্রথমেই ১লক্ষ টাকা গরীব দুঃস্ত তহবিলে অনুদান প্রদান করেন তিনি।
এসময় স্থানীয় গরীব ও দুস্থ রোগীদের বিনামূল্য সাস্থ্যেসেবা দেয়ার জন্য প্রায় ৬ লক্ষ টাকা অনুদান প্রদান করেন আমন্ত্রিত অতিথিরা। এর আগে প্রধান অতিথি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ফিজিওথেরাপী বিভাগের উদ্ভোধন করে   ফিজিওথেরাপী বিভাগের চিকিৎসা সেবা ও বিভিন্ন অত্যাধুনিক যন্ত্রপাতি ঘুরে পরিদর্শন করেন তিনি।
এছাড়া ও অনুষ্ঠানে অামন্ত্রীত অতিথি হিসেবে, ১৪ফিল্ড রেজিমেন্ট সিন্ধুকছড়ি জোন অধিনায়ক রুবায়েদ মাহমুদ হাসিব, গুইমারা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, গুইমারা থানা অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটু, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম,হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী সহ সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও স্থানীয় বিশিষ্ট ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।
গুইমারা বিজিবি হাসপাতাল অধিনায়ক লেঃ কর্ণেল আব্দুল ওহাব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবি পূর্নগঠনের অংশ হিসেবে ২০১৫ সালে এই হাসপাতালটি স্থাপিত হওয়ার পর থেকে দূর্ঘটনা জনিত রোগী, সার্জারি, গাইনি, শিশু,চক্ষু রোগীসহ গত ১ বছরে স্থানীয় প্রায় ১০ হাজার গরীব ও দুস্থ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে, এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখবেন তারা ।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

এই সপ্তাহের আলোকিত পাহাড় ১ম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!