খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

গুইমারায় ৩টি ইউনিয়নে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশ: ২০২০-১০-১৭ ২১:১১:৩৭ || আপডেট: ২০২০-১০-১৭ ২১:১১:৩৯

গুইমারা প্রতিনিধি: নিরাপদ সমাজ গড়ি,নারী নির্যাতন বন্ধ করি।নিরাপদ নারী, নিরাপদ দেশ সুখি সমৃদ্ধ বাংলাদেশ।বন্ধ হোক নারী নির্যাতন নিশ্চিত হোক দেশের উন্নয়ন এ স্লোগানে খাগড়াছড়ির গুইমারা উপজেলার তিনটি ইউনিয়নে শনিবার সকাল দশটায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধ এবং নারী বান্ধব দেশ গড়ার লক্ষে সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলা পুলিশের উদ্যোগে এবং গুইমারা থানা পুলিশের আয়োজনে হাফছড়ি , গুইমারা ও সিন্দুকছড়ি ইউনিয়ন পুরষদের কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গুইমারা থানা অফিসার ইনর্চাজ(ওসি)মিজানুর রহমানের সভাপতিত্বে সমাবেশ গুলোতে বক্তব্য রাখেন ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা,হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী,হাফছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদের ইউপি মহিলা সদস্য বিবি হাওয়াধন,শিউলি ত্রিপুরা , নুরুল ইসলাম,হরিপদ্ম ত্রিপুরা ,আরমান হোসেন।

এছাড়াও বিট ইনর্চাজ এস আই ফরহাদ কালাম সূজন ও সত্যজিৎ ভৌমিকের সার্বিক পরিচালনায় স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, এলাকাবার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ গ্রহন করেন।

সমাবেশে বক্তারা বর্তমান সময়ে পুলিশী কার্যক্রম ও ভূমিকার প্রশংসা করে বলেন, মাদক বন্ধ হলেই দেশে নারীর প্রতি ধর্ষন ও নির্যাতন বন্ধ হবে।

পরে গুইমারা থানার ওসি মিজানুর রহমান নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানিয়ে বলেন, পুলিশই জনতা, জনতাই পুলিশ। জনগনের সেবায় পুলিশ বন্ধপরিকর।বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধসহ সকল ধরনের অপরাধ প্রবনতা বন্ধ করা সম্ভব যদি পুলিশকে বন্ধু ভেবে সকলে সহযোগিতা করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.