খাগড়াছড়ি, , শুক্রবার, ২৪ মে ২০১৯

গুইমারাত দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৮-১১-১৮ ১৮:১৫:৫২ || আপডেট: ২০১৮-১১-১৮ ১৮:১৫:৫২

গুইমারা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার গুইমারাতে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত হয়েছে। এতে এলাকার গরিব,অসহায় ও দুঃস্থ মানুষদের বিনামূল্যে চোখের প্রাথমিক চিকিৎসা,ওষুধ প্রদান ও ছানি পড়া রোগীদের নির্ণয় করা হয়।পরবর্তীতে সিন্দুকছড়ি জোনের অর্থায়নে তাদের চট্রগ্রাম লায়ন চক্ষু হাসপাতালে নিয়ে ছানি অপারেশন করানো হবে।

১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন,মানিকছড়ি রাজবাড়ি ও লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতালের আয়োজন ও অর্থায়নে রবিবার সকাল থেকে গুইমারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী এই বিনামূল্যেচক্ষুশিবির ক্যাম্প অনুষ্ঠিত হয়।গুইমারা,মাটিরাঙা ,মানিকছড়ির বিপুলসংখ্যক মানুষ চিকিৎসা গ্রহনের জন্য সেখানে উপস্থিত হয়।

চক্ষু শিবির উদ্ভোধন কালে প্রধান অতিথি ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একে এম সাজেদুল ইসলাম বলেন,গরীব ও অসহায়দের বিনামূল্যে সামান্য চিকিৎসা সেবা দেওয়াই বড় সার্থকতা।তিনি বলেন,গুইমারা রিজিয়ন শান্তি, সম্প্রীতি ,উন্নয়নের পাশাপাশি চিকিৎসা খাত সহ অবহেলিত জনগোষ্ঠির মৌলিক সেবা প্রদানে জনকল্যান মূলক নানান কর্মসূচি নিয়ে কাজ করছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১৪ ফিল্ড রেজিমেন্ট, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, রিজিয়ন জি টুআই মেজর মোঃ মঈনুল আলম,সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন সামিউল ইসলাম,মুফতি মাহমুদ জয়,ক্যাপ্টেন মাহমুদুুল হাসান,উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া ,গুইমারা সদর উইপি চেয়ারম্যান মেমং মারমা প্রমূখ।
চক্ষু চিকিৎসা নিতে এসে কয়েকজন রোগী জানান, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে প্রতিবছর গরীব লোকদের চিকিৎসার ব্যবস্থা করেন সেনাবাহিনী। এতে গরীব মানুষ গুলো অনেক উপকৃত হয়।

লায়ন হাসপাতালের সার্জন সোমেন তালুকদারের নেতৃত্বে ৫সদস্যের একটি চক্ষু চিকিৎসক দল সেখানে গরিবও অসহায় মানুষদের বিনামূল্যে চোখের প্রাথমিক চিকিৎসা ও ওষুধ প্রদানসহ ছানি পড়া রোগীদের নিণর্য়ে কাজ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

May 2019
M T W T F S S
« Apr    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন