খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

শিক্ষায় অবদানে শিক্ষক সম্মাননা-২০২২ পেলেন খাগড়াছড়ির ৩০ জন শিক্ষক

প্রকাশ: ২০২২-০৯-০৪ ২১:২৭:৪৭ || আপডেট: ২০২২-০৯-০৪ ২১:৩৩:১০

মনিরুল ইসলাম মাহিমঃ খাগড়াছড়ি জেলায় শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় ৩০ জন শিক্ষক সম্মাননা পেয়েছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, গ্রামীণফোন ও এটুআই (এসপায়ার টু ইনোভেট) -এর যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা পুরষ্কার দেওয়া হয়। চট্টগ্রামে শনিবার সকালে “শিক্ষক সম্মাননা ২০২২ “ ব্লেন্ডেড শিক্ষায় ডিজিটাল একসেস ও শিক্ষকের সক্ষমতা” সম্মাননা অনুষ্ঠানে, খাগড়াছড়ি জেলার শিক্ষকদের মধ্যে প্রাথমিক শিক্ষা বিভাগ থেকে ২১ জন, মাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে ৩ জন, কলেজ পর্যায় থেকে ৫ জন এবং মাদ্রাসা থেকে ১ জনকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও উপহার সামগ্রী দেওয়া হয়।

সম্মাননা অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন উইং পরিচালক প্রফেসর মোঃ শাহেদুল খবির চৌধুরী, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. একিউএম শফিউল আজম, এটুআই এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রধান পলিসি বিশেষজ্ঞ আফজাল হোসেইন সারওয়ার, মাউসি’র বিশেষ ভারপ্রাপ্ত (সংযুক্ত: এটুআই প্রোগ্রাম) কর্মকর্তা মোহাম্মদ কবীর হোসেন, ফেনী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এর উপাধ্যক্ষ মোহাম্মদ আখতার হোছাইন কুতুবী, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রাম এর অধ্যক্ষ প্রফেসর এম. নাসিরউদ্দিন মজুমদার, শিক্ষক প্রশিক্ষক মীর আবু সালেহ শামসুদ্দিন শিশির, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, চট্টগ্রামের উপপরিচালক, কথা সাহিত্যিক ড. গাজী গোলাম মাওলা (আজাদ বুলবুল), চিটাগং আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিদা নাসরিন শিউলি, এটুআই এর শিক্ষায় উদ্ভাবন পরামর্শ দাতা ও প্রোগ্রাম এসিস্ট্যান্ট অভিজিৎ সাহা, এটুআই সংযুক্ত কর্মকর্তা মো. সিফাতুল ইসলাম, গ্রামীণ ফোনের ঊর্ধ্বতন কর্মকর্তা নুরুল ফেরদৌস মুসান্না, সীতাকুণ্ড উপজেলা শিক্ষা কর্মকর্তা মুস্তাফা আলম সরকার প্রমুখ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

পানছড়ি উপজেলা সহ খাগড়াছড়ি জেলার মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে কেবল পানছড়ি ইসলামিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার মো. তহিদুর রহমান, কলেজ পর্যায়ে খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক জহিরুল ইসলাম, গুইমারা সরকারি কলেজের মোহাম্মদ শামীম উদ্দিন,মোহাম্মদ আব্দুর রাজ্জাক, লক্ষ্মীছড়ি কলেজের মাসুদ চৌধুরী, মাধ্যমিক পর্যায়ে নতুন কঁড়ি ক্যান্টনমেন্ট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুল ইসলাম, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের আবুল হাশেম, তৈয়ব আলী মজুমদার, মহালছড়ি সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের মোফাজ্জল হোসেন ভূঁইয়া, প্রাথমিক শিক্ষা বিভাগ থেকে টিএন্ডটি গেইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুপা মল্লিক রুপু, মাকসুদা আক্তার, খাগড়াপুর স. প্রা. বি. এর আশা প্রিয় ত্রিপুরা, গাছবন স. প্রা. বি. নিবেদিতা ভট্টাচার্য, খাগড়াছড়ি মডেল স. প্রা. বি. মংসাউ মারমা, জারুলছড়ি স. প্রা. বি. পরশ মামুদ, মো. শাহজাহান, উদয় শংকর মল্লিক, রাজবাড়ী মডেল স. প্রা. বি. আজমিরা আক্তার, রুমানা আফরোজ, মামুনুর রশীদ, মানিকছড়ি মুসলিম পাড়া রেজিস্টার্ড নন-গভ প্রা. বি. শারমিন সুলতানা, বিনয় বিকাশ চাকমা, ডাইনছড়ি পুরাতন স. প্রা. বি. মো. মনির হোসেন, বড়ডুলু কংজুরীপাড়া স. প্রা. বি. অংথুইপ্রু দেওয়ান, ভবানী চরণ রোয়াজা স. প্রা. বি. মো. আক্তার হোসেন, গুইমারা স. প্রা. বি. সুজন গর্জা, ঢালিয়া স. প্রা. বি. ফাতেমা আক্তার, মাটিরাঙ্গা গার্লস স. প্রা. বি. প্রভাতী ত্রিপুরা, গোমতি স. প্রা. বি. মোহাম্মদ শাহ জাহান এবং রামগড় চৌধুরী পাড়া স. প্রা. বি. এর সহকারী শিক্ষক মায়েচিং সম্মাননা পান।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, এডিসি (শিক্ষা) গোলাম মো: বাতেন, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুপ চাকমার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিক্ষক অ্যাম্বাসেডর তহিদুর রহমান জানান, যে কোনো প্রয়োজনে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহযোগিতা করে থাকেন। এবারের সম্মাননা অনুষ্ঠানে অংশগ্রহণ এর সুবিধার্থে জেলা প্রশাসক মহোদয়, শান্তি পরিবহনের একটি গাড়ি রিজার্ভ করে দিয়েছিলেন। শিক্ষক অ্যাম্বাসেডর মোফাজ্জল হোসেন জানান, শিক্ষকদের শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্তকরণ, মুক্তপাঠ, কিশোর বাতায়ন, শিক্ষক প্রশিক্ষণ, জেলা আইসিটি-ফর-ই অ্যাম্বাসেডর প্রোগ্রাম, অনলাইন কার্যক্রমসহ সর্বশেষ করোনা অতিমারির সময়ে শিক্ষায় অবদান রাখায় আমাদেরকে চট্টগ্রামে আমন্ত্রণ জানানো হয়। এতে আগত অতিথিগণ “ব্লেন্ডেড শিক্ষায় ডিজিটাল একসেস ও শিক্ষকের সক্ষমতা” বিষয়সহ শিক্ষকদের অবদান তুলে ধরে অনুপ্রেরণাদায়ক বক্তব্য দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!