খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

দীঘিনালায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশ: ২০২২-০১-১৩ ১৯:৫৭:১৪ || আপডেট: ২০২২-০১-১৩ ২০:০০:৩৪

সোহানুর রহমান, দীঘিনালা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার দীঘিনালায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে দন্ডবিধি ১৮৬০ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর মাধ্যমে পৃথক দুটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ মোবাইল কোর্টের ১৫ টি মামলায় ৩ হাজার ১০ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মোস্তফা এবং সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউছার হামিদ পৃথকভাবে উপজেলার বাসটার্মিনাল, বাজার, হোটেল-মোটেল ও বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় এ অর্থদন্ড প্রদান করেন। পাশাপাশি স্বাস্থ্য সচেতনতায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও টিকা কার্যক্রমের উপর গুরুত্বারোপ করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মোস্তফা বলেন, ‘সরকার ঘোষিত করোনা ভাইরাসে স্বাস্থ্যবিধি মানতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ লক্ষ্যে আজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও স্বাস্থ্য সচেতনতা বাড়াতে মাস্ক বিতরণ করা হয়েছে। সকলকে স্বাস্থ্যবিধি অনুসরন করতে হবে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!