খাগড়াছড়ি, , মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

দীঘিনালা ইউপি নির্বাচন; পিছিয়ে নেই নারী মেম্বার প্রার্থীরা

প্রকাশ: ২০২১-১১-২৪ ১৪:০৮:৩৬ || আপডেট: ২০২১-১১-২৪ ১৪:০৯:২৬

দীঘিনালা প্রতিনিধি: তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই দীঘিনালায় প্রার্থী ও সমর্থকদের মধ্যে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সংরক্ষিত নারী মেম্বার প্রার্থীরাও শেষ মূহুর্তের প্রচারণায় ব্যস্ততম সময় পার করছেন।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তফসিল অনুযায়ী দীঘিনালায় তিনটি ইউনিয়ন পরিষদে ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। সংরক্ষিত নারী মেম্বার প্রার্থীদের ও কর্মীদের গণসংযোগ ও মাইকিং করতে দেখা গেছে।

আজ বুধবার (২৪ নভেম্বর) দীঘিনালার বোয়ালখালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বোয়ালখালী গরু বাজার এলাকায় গণসংযোগ করতে দেখা যায় হেলিকাপ্টার প্রতিকে সংরক্ষিত নারী মেম্বার প্রার্থী ও সাবেক মেম্বার মোছাম্মদ নাসিমা বেগম ।

২ নং বোয়ালখালীর সংরক্ষিত (৭,৮ ও ৯) নারী প্রার্থী মোছাম্মদ নাসিমা বেগম আলোকিত পাহাড় প্রতিনিধিকে বলেন, আমার আত্মবিশ্বাস বলছে সব জনগণ আমাকে সমর্থন দিয়েছেন এবং সবাই ঐক্যবদ্ধ হয়ে আমার পক্ষে কাজ করছেন। নির্বাচিত হলে আমার মূল লক্ষ্য হবে নারী অধিকার নিশ্চিত করা। বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন বন্ধ করা। ইউনিয়নের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ আত্মকর্মসংস্থান সহ মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করব।

হেলিকাপ্টার প্রতিক নিয়ে সংরক্ষিত নারী প্রার্থী মোছাম্মদ নাসিমা বেগম আরো বলেন, আমি এ এলাকায় নারী মেম্বার নির্বাচিত হয়েছিলাম। তখন পশ্চাৎপদ জনপদে ইউনিয়ন পরিষদের সেবা পৌছে দিয়েছি। গতবার নির্বাচনে পরাজিত হয়েছি তবুও জণগণের পাশে ছিলাম। জণগণের ভোটের শক্তি আমাকে আবার বিজয়ী করলে পশ্চাৎপদ জনগণের দুয়ারে নাগরিক সেবা পৌছে দিবো।

২নং বোয়ালখালী ইউনিয়নের নির্বাচনী এলাকা ৭,৮ ও ৯ নং তিন ওয়ার্ডে নারী ভোটার ২৫২৯ জন, পুরুষ ভোটার ২৬৪৮ জন ও হিজরা ভোটার ০১ জন। সংরক্ষিত তিন ওয়ার্ডে মহিলা প্রার্থী দুইজন।

একই নির্বাচনী এলাকায় ৭,৮ ও ৯ ওয়ার্ডে বই প্রতিক নিয়ে সংরক্ষিত নারী প্রার্থী হয়েছেন বর্তমান মেম্বার মিসেস রহিমা বেগম।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!