খাগড়াছড়ি, , শনিবার, ৬ মার্চ ২০২১

খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রকাশ: ২০২১-০২-২২ ১৭:০১:৫৬ || আপডেট: ২০২১-০২-২২ ১৭:০২:০৪

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।। নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ি ক্ষুদ্র ‍নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

রবিবার (২১ফেব্রুয়ারি) রাতে ইনস্টিটিউটের অডিটরিয়ামে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার তুলে দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য, সমবায় ও সংস্কৃতি বিভাগের আহবায়ক নিলোৎপল খীসা।

খাগড়াছড়ি ক্ষুদ্র ‍নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট এর উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) জীতেন চাকমার সভাপতিত্বে ও  সংগীত প্রশিক্ষক অমলেন্দু মজুমদার সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী প্রমূখ।

শহিদ দিবসের কর্মসূচি শুরু হয় খাগড়াছড়ি শহিদ মিনারে ইনস্টিটিউটের কর্মকর্তা ও কর্মচারীদের পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে। এর আগে গত বুধবার (১৭ফেব্রুয়ারি ২০২১খ্রিঃ) যথাযথ মর্যাদায় মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তারমধ্যে হচ্ছে চিত্রাঙ্কন, স্ব স্ব মাতৃভাষায় (চাকমা, মারমা, ককবরক এবং বাংলা) কবিতা আবৃত্তি, স্ব স্ব মাতৃভাষায় (চাকমা, মারমা ও ককবরক) সুন্দর হস্তাক্ষর এবং রচনা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় খাগড়াছড়ি জেলা সদরের স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.