খাগড়াছড়ি, , সোমবার, ১৭ জুন ২০১৯

খাগড়াছড়ি সদর জোন কৃতি ছাত্র মাহমুদুর রহমার’র লেখা-পড়ার দ্বায়িত্ব নিলেন

প্রকাশ: ২০১৯-০৪-০৭ ২১:৩৬:১১ || আপডেট: ২০১৯-০৪-০৭ ২১:৩৬:১৬

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার দরিদ্র কৃতি ছাত্রের শিক্ষার দ্বায়িত্ব নিল খাগড়াছড়ি সদর জোন (২২বীর)।

শিক্ষাই জাতির মেরুদন্ড, যে দেশ যত বেশী শিক্ষিত সে দেশ তত বেশী উন্নত। শিক্ষিত মানুষ দেশের বোঝা নয়, এরা দেশের সম্পদ। আর এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন গরীব মেধাবী ছাত্রের শিক্ষার দায়িত্বভার গ্রহণ করে পঞ্চম বারের মত শিক্ষা অনুদান প্রদান করেছে খাগড়াছড়ি জোন।

রবিবার (৭এপ্রিল) সকালে সদর জোন কমান্ডারের পক্ষে জোন এ্যাডজুট্যান্ট ক্যাপ্টেন মো: আহসান হাবিব এমন এক কৃতি ছাত্রের লেখা পড়ার জন্য এককালীন অনুদান প্রদান করেন।

জানা জায়, খাগড়াছড়ি জেলা সদর পৌর সভার আরামবাগ এলাকার
মাহবুবুর রহমান ও মহিনুর বেগম এর ছেলে মোঃ মাহমুদুর রহমান নামে একজন দুঃস্থ কৃতি ছাত্রের পড়া শুনার জন্য পঞ্চম বারের মত এককালীন আর্থিক অনুদান প্রদান করেন। সে নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট উচ্চ বিদ্যালয় হতে জিপিএ ৫. পেয়ে এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ হয় এবং খাগড়াছড়ি জেলায় ১ম স্থান অধিকার করে। বর্তমানে সে চট্টগ্রাম সরকারি কলেজে একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগে অধ্যায়নরত রয়েছে। অর্থ অভাবে কৃতি এ ছাত্রের লেখা পড়া বন্ধ হওয়ার পথে। এসময় তার লেখা-পড়া চালিয়ে যেতে এককালীন আর্থিক অনুদান প্রদানের মাধ্যমে পাশে দাড়িয়েছে খাগড়াছড়ি সদর জোন।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উক্ত ছাত্র খাগড়াছড়ির এক কৃতি ছাত্র। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে তার লেখাপড়া প্রায় বন্ধ হওয়ার পথে। এমতাবস্থায়, তার পিতা-মাতা খাগড়াছড়ি সদর জোনে বিষয়টি অবহিত করলে উক্ত শিক্ষার্থীর পড়াশুনার খরচ বাবদ আর্থিক অনুদান প্রদান করা হয় এবং ভবিষ্যতে তার পড়াশুনার ব্যয়ভার বহন করার ব্যাপারে আশ্বাস প্রদান করা হয়। এছাড়াও জোন কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যান্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও জোন সদর কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

June 2019
M T W T F S S
« May    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন