খাগড়াছড়ি, , রোববার, ১২ জুলাই ২০২০

খাগড়াছড়ি জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে প্রতিবন্ধী শিশুদের সচেতনামূলক ক্রীড়া অনুষ্ঠান

প্রকাশ: ২০১৯-১১-০৬ ১৮:১২:৪০ || আপডেট: ২০১৯-১১-০৬ ১৮:১২:৪৬

খাগড়াছড়ি প্রতিনিধি॥ প্রতিবন্ধীরা সমাজে বুঝা নয়, সমাজের একটি অংশ তাই প্রতিবন্ধী শিশু, কিশোরদের পড়ালেখা পাশাপাশি গান, নৃত্য, কবিতা আবৃত্তি, খেলাধুলা, নিয়মিত স্কুলের আশার আগ্রহ হওয়ার জন্য, খাগড়াছড়ি জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে জেলা প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রত্যেক বছর এই ধরণের খেলাধূলা পরিবেশন করে আসছে ।

খাগড়াছড়িতে বুধবার সকালে প্রতিবন্ধী বিদ্যালয়ে ক্রীড়া পরিদপ্তর, যুব ক্রীড়া মন্ত্রণালয় জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে অটিজম ও প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া সচেতনামূলক অনুষ্ঠান হয়েছে।

ক্রীড়া সচেতনামূলক অনুষ্ঠানে হ্লাওয়াপ্রু মারমা এর সঞ্চলনায়, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম সেবা, জেলার জেলা ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, জেলা সমাজসেবা কার্যালয় সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী, ২৬২ নং গোলাবাড়ি মৌজার, মৌজার প্রধান উক্যসাইন চৌধুরী, খাগড়াছড়ি হামদর্দ শাখা ব্যবস্থাপক মো: মনিরুজ্জামান, খাগড়াছড়ি সদর উপজেলা প্রতিবন্ধী কল্যাণ সংঘ সভাপতি মো: আবু তাহের, জেলা ক্রীড়া অফিসের কর্মরত মো: নাসির উদ্দিনসহ প্রতিবন্ধী স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন প্রতিবন্ধী হলেই সমাজের বুঝা হয়ে যাবে বিষয়টা সঠিক না, প্রতিবন্ধী হয়ে পৃথিবীতে আসছে সে টু তারা দায়ী নয়, তাকে অক্ষম বলে ফেলে রাখব টা কিন্তু উচিৎ নয়, প্রতিবন্ধী ব্যক্তি যারা যে কাজে আগ্রহ প্রকাশ করে তাদের সে কাজটা করতে দিলে এবং তাকে সে কাজে ভালো শিক্ষা দিতে পারলে হয়ত সে সমাজের মূল্যবান মানুষ হবে। কেননা প্রতিবন্ধীরা ব্যক্তিরা বিশ্বের বিখ্যাত এবং উচ্চ পদস্ত কাজে, এখনো জরিত আছেন বলেন জানান।

আলোচনা শেষে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে গ্যাঞ্জি, উপহার সামগ্রী ও ২টি ট্রাই সাইকেল পরুস্কার বিতরণ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.