খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

খাগড়াছড়ি আলুটিলায় ট্রাক চাপায় নিহত ৭; আহত ১৫

প্রকাশ: ২০১৭-০২-০৩ ১৩:০১:৫৪ || আপডেট: ২০১৭-০২-০৩ ১৩:০১:৫৪

মো: মাইন উদ্দিন, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার আলুটিলা এলাকায় ট্রাকচাপায় ঘটনাস্থলেই নারী ও শিশুসহ ৭জন নিহত ও ১৫ জন আহত হয়েছে ।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলার আলুটিলা এলাকায় এই মর্মান্তিক দূর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন সদর থানার অফিসার্স ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান।
নিহতরা হচ্ছে, মহালছড়ি উপজেলার চংড়াছড়ির মংপ্রু মারমার স্ত্রী নাইম্রা মারমা(৪০) ও তার ছেলে চিংলা মারম  (১৩), একই এলাকার চাইলাপ্রু মারমার ছেলে উচিংনু মারমা (১৫), মংমং মারমা শিশু কন্যা মাথিং মারমা (৫), চাইহ্লা মারমার শিশু কন্যা টুনটুনি মারমা (১০), মংক্ররীর মারমার ছেলে অংক্যচিং মারমা (১২) ও রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের নাকপা এলাকার আক্যসুই মারমার ছেলে সাথোইপ্রু মারমা (১৫)।
আহতরা হচ্ছে, মাটিরাঙা উপজেলার তবলছড়ি এলাকার মংসাউ মারমা’র নাইউ মারমা(২৫),  সদর উপজেলার মাইসছড়ি এলাকার সাজাউ মারমা’র ছেলে জনি মারমা(২৮), মাটিরাঙা উপজেলার আলুটিলা এলাকার ইন্দ্র ত্রিপুরার ছেলে সুকেন ত্রিপুরা(২৮), মহালছড়ি উপজেলার চেহাইউ মারমা’র মেয়ে ববি  মারমা(৩০), চুংড়াছড়ি এলাকার মংমং মারমা স্ত্রী উমেচিং মারমা, সদর উপজেলার খাগড়াপুর এলাকার তরুন ত্রিপুরার স্ত্রী পিপি রাণী ত্রিপুরা(২৪), রাঙামাটি জেলার সাজেক’র দারি পাড়া এলাকার জনি চাকমার ছেলে শান্তি রঞ্জন চাকমার (৪৫), মহালছড়ি উপজেলার চিংলামং মারমা’র ছেলে চিংক্যহ্লা মারমা(৮) একই এলাকার মংমং মারমা’র মেয়ে চিং¤্রাউ মারমা(১৫) ও পাইসাউ মারমা’র ছেলে রনি মারমা(৩০) ।

সদর হাসপাতাল’র মেডিকেল অফিসার ডা: মোশারফ হোসেন জানান, আহতদের মধ্যে থেকে তিন জনের অবস্থায় আশঙ্কাজনক  হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ও জনবল বৌদ্ধ  বিহারের অধ্যক্ষ ভদন্ত চন্দ্রমণি মহাথের ভান্তের অন্ত্যেষ্টক্রিয়া অনুষ্ঠান বৃহস্পতিবার থেকে ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে শুরু হয়েছে।
এ অনুষ্ঠান উপলক্ষে ভক্তদের পদচারণায় মুখরিত আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহার এলাকায় বসেছে মেলা, আর রকরামি হাট। দোকানপাটে চলছে বেচাকেনার ধুম। বিভিন্ন এলাকা থেকে হাজারো ভক্ত আসছেন ভান্তেকে শেষ বিদায় জানাতে। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে চট্ট মেট্রো ট- ১১-৩৮০০ নামের একটি ট্রাক ব্রেক ফেল করে বেপরোয়া গতিতে এসে বিহারে আগত দর্শনার্থিদের চাপা দিলে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে।
খাগড়াছড়ি সদর থানার অফিসার্স ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান ঘটনার সত্যতায় জানান, লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে ও  আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিন জানান এ ঘটনায় পুলিশ ঘাতক ট্রাককে আটক করেছে।
এদিকে, দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. আবুল আমিনসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

March 2019
M T W T F S S
« Feb    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন