খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের খাগড়াছড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন

প্রকাশ: ২০২০-১১-২১ ২১:২৮:৪৮ || আপডেট: ২০২০-১১-২১ ২১:২৮:৫২

খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ), খাগড়াছড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়েছে।গতকাল শুক্রবার (২০নভেম্বর ২০২০খ্রিঃ) বিকালে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে খাগড়াছড়ি জেলা সদর চম্পাঘাট শিশু সদন হল রুমে ‘‘এসো মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ে তুলি’’ প্রতিপাদ্য নিয়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, খাগড়াছড়ি জেলা সদর শাখার সার্বিক ব্যবস্থাপনায় খাগড়াছড়ি ইউনিয়ন আহবায়ক কমিটির আয়োজনে খাগড়াছড়ি ইউনিয়ন শাখার প্রথম কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আম্যে মারমা। এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা।

আলোচনা সভায় টিএসএফ খাগড়াছড়ি ইউনিয়ন আহবায়ক কমিটির সভাপতি ধনময় ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও হামরনাই বন্থা’র সভাপতি দিগন্ত প্রসাদ ত্রিপুরা, সম্পাদক দিগন্ত ত্রিপুরা, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ

সভাপতি- বিজয় ত্রিপুরা, স্থানীয় বীজিতলা এলাকার কার্বারী জ্যোতি রঞ্জন দেওয়ান, চম্পাঘাট অখণ্ডমণ্ডলী উপাসনা মন্দিরের পুরোহিত যশোর্কীতি ত্রিপুরা, সংগঠনের খাগড়াছড়ি জেলা সদর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক নিশি ত্রিপুরা প্রমুখ।

সংগঠনের জেলা সদর শাখার সাংগঠনিক সম্পাদক চারু বিকাশ  ত্রিপুরা সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন আহবায়ক কমিটির সদস্য রিপন ত্রিপুরা। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন জেলা, উপজেলা শাখার নেতৃবৃন্দ, ইউনিয়ন এলাকার পাড়ার সম্মানিত কার্বারীবৃন্দ, বিভিন্ন স্কুল, কলেজের অধ্যয়নরত ত্রিপুরা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, ত্রিপুরা জাতির শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যের ওপর গুরুত্বারোপ সম্পর্কে আলোকপাত করেন। বর্তমানে ত্রিপুরা সমাজের একটি সু-পরিচিত ছাত্র সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে টিএসএফ। সেই হিসেবে আগামীতেও টিএসএফ’র কার্যক্রম সমাজ, দেশ ও জাতির উন্নয়নের জন্য কাজ করবে এমনই প্রত্যাশা করেন।

পরে প্রথম অধিবেশনের পর পরই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা সঞ্চালনায় আগামী দুই বছর মেয়াদ (২০নভেম্বর ২০২০খ্রিঃ থেকে আগামী ২০নভেম্বর ২০২২) পর্যন্ত আগামী দুই বছর মেয়াদ কমিটিদের নাম ঘোষণা করেন এবং  শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা।

সর্বসম্মতিক্রমে চরন্ত ত্রিপুরাকে সভাপতি, উর্মিলা ত্রিপুরাকে সহ-সভাপতি, ধনময় ত্রিপুরাকে সাধারণ সম্পাদক, লিলি ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক, রুনি ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক, রিপন ত্রিপুরাকে অর্থ সম্পাদক, জীবন্ত ত্রিপুরাকে তথ্য ও প্রচার সম্পাদক, রিনা ত্রিপুরাকে শিক্ষা বিয়ষক সম্পাদক, শুভ রঞ্জন ত্রিপুরাকে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং ৩জন সদস্য-যথাক্রমে: সুমন ত্রিপুরা, কামাল ত্রিপুরা, বাবু ত্রিপুরা এই ৩জনকে কার্যকরী সদস্য করে মোট ১৩সদস্য বিশিষ্ট কমিটি খাগড়াছড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.