খাগড়াছড়ি, , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

কাপ্তাই নতুন বাজারের ৪ দোকানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশ: ২০২০-০৮-১৯ ১৮:৪২:০৬ || আপডেট: ২০২০-০৮-১৯ ১৮:৪২:০৮

মাহফুজ আলম, কাপ্তাই: রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার নতুন  বাজার এলাকায় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট) চার দোকানিকে অর্থ দন্ড প্রদান করেন।

গত কাল মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে উপজেলার নতুন বাজার এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী-বিক্রয়,বিতরণে-পাটজাত-মোড়ক ব্যবহার না করে অবাধেই প্লাস্টিকের ও মোড়ক ব্যবহার করায় ৪ দোকানিকে তিন হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়।

মুনতাসির জাহান বলেন, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারা ও ভোক্তা সংরক্ষণ আইন অনুযায়ী উপজেলার নতুন বাজারে অভিযান চালিয়ে পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিক ব্যবহার করায় সোনালী স্টোরকে এক হাজার টাকা, লোকনাথ স্টোরকে ৭শ’ টাকা, মুনমুন স্টোরকে ৫শ’ টাকা এবং আজাদ স্টোরকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নবাগত ইউএনও প্রথম অভিযানে  সবাইকে সর্তক করে বলেন পরবর্তীতে আইন অনুযায়ী প্রতিটি অনিয়মের বিরুদ্ধে আগামীতে কঠোর পদক্ষেপ নেয়া হবে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ সময় পাট অধিদপ্তরের চট্টগ্রাম শাখার সহকারী পরিচালক ওমর ফারুক তালুকদার, কাপ্তাই থানার এস আই খোরশেদ আলম, কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতি লি. এর সভাপতি মো. জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক একরামুল হক, ব্যবসায়ী নেতা প্রিয়তোষ ধর পিন্টু সহ আরও অনেকে। 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.