খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

করোনায় জীবনবাজি রেখে চিকিৎসা সেবা দেয়ার অঙ্গিকার করল লামার পল্লী চিকিৎসরা

প্রকাশ: ২০২০-০৪-০৮ ২২:০২:৫৩ || আপডেট: ২০২০-০৪-০৮ ২২:০২:৫৫

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা: করোনা পরিস্থিতিতে দেশের অবস্থা নাজুক। জ্যামেতিক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর মিছিল। চরম সংকট ও উৎকন্ঠার মধ্য দিয়ে সময় পার করছে দেশের মানুষ। এমন পরিস্থিতিতে করোনা সংক্রামণ, স্বাস্থ্য নিরাপত্তা ও ঝুঁকিকে ইস্যু করে দেশের অধিকাংশ সরকারি ও বেসরকারি হাসপাতাল গুলোতে আউটডোর চিকিৎসা প্রায় বন্ধ বললে চলে। এতে করে করোনার পাশাপাশি অন্যান্য রোগের আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা না পেয়ে কষ্ট পাচ্ছে। হাসপাতার গুলোতে যখন চিকিৎসা সেবা অপ্রতুল তখনই সাধারণ রোগীদের কষ্টের কথা ভেবে এগিয়ে এসেছে লামার পল্লী চিকিৎসক ও ফার্মেসির মালিকরা।

পল্লী চিকিৎসক সমিতি ও ফার্মেসি মালিকরা ঘোষণা দেন, যতক্ষণ বেঁচে থাকবো ততক্ষণ আমাদের সাধ্যমত চিকিৎসা সেবা জনগণকে আমরা দিয়ে যাবো। ইতিমধ্যে আমরা প্রতিদিন ধারাবাহিকভাবে লামা বাজারে ১টি করে ফার্মেসি ২৪ ঘন্টা খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি। ধারাবাহিকভাবে ২১টি ফার্মেসি এই সেবা ২৪ ঘন্টা লামাবাসিকে দিয়ে যাবে।

লামা বাজার ড্রাগ এসোসিয়েশনের সভাপতি ও মেসার্স জয়গুরু সেবালয় ফার্মেসির মালিক স্বপন কুমার দে বলেন, আমরা রোগীদের অনুরোধ করব তারা যেন ঔষুধের নাম না বলে রোগের উপস্বর্গ বলে চিকিৎসা সেবা গ্রহণ করে। আমরা আমাদের সাধ্যমতে স্বাস্থ্য সেবা দিয়ে যাবো। করোনার উপস্বর্গ আছে বা জটিল রোগী হলে আমরা তাদের সরকারি হাসপাতাল বা বিশেষজ্ঞদের কাছে যাওয়ার পরামর্শ দিয়ে থাকি। সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে লামার ফাইতং ও আজিজনগর সড়ক দিয়ে লকডাউন ভেঙ্গে অনেক মানুষ দেশের বিভিন্ন স্থান থেকে লামায় প্রবেশ করছে। নিরাপত্তার স্বার্থে তা বন্ধ করা উচিত। মেসার্স শান্তি নিকেতন ফার্মেসির মালিক ও পল্লী চিকিৎসক বিকাশ সেন ঝন্টু বলেন, দেশের যে কোন দুর্যোগে আমরা সবসময় চিকিৎসা সেবা নিয়ে জনগণের পাশে ছিলাম, আছি ও ভবিষ্যতে থাকবো। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কাছে আমরা সার্বিক সহায়তা কামনা করছি। মেসার্স বেশালী ফার্মেসির মালিক ও পল্লী চিকিৎসক উজ্জল বড়ুয়া বলেন, এখন আমাদের ফার্মেসি গুলোতে রোগীর সংখ্যা বেড়েছে। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। আমরা অধিকাংশ ফার্মেসির মালিকরা লামার সন্তান। লামাবাসির পাশে চিকিৎসা সেবা নিয়ে আমরা ২১টি ফার্মেসির পল্লী চিকিৎসকরা আছি। পাশাপাশি গ্রামাঞ্চলে আরো অসংখ্য পল্লী চিকিৎসক মানুষের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

May 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন