খাগড়াছড়ি, , মঙ্গলবার, ১৭ মে ২০২২

উখিয়ায় ৩৪ বিজিবি’র পাল্টা গুলিবর্ষণ; পৃথক অভিযানে ৬১ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

প্রকাশ: ২০২২-০২-০১ ১৯:৩৬:৩৮ || আপডেট: ২০২২-০২-০১ ১৯:৩৬:৪২

এম. এ. রহমান সীমান্ত, উখিয়া প্রতিনিধিঃ কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) গত দুইদিনের পৃথক অভিযানে উখিয়ার সীমান্ত এলাকা থেকে ৫ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ও ৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়েছে।

১ফেব্রুয়ারী বিজিবি সুত্র জানায়, ৩১ জানুয়ারী রাতে ৩৪ বিজিবি’র বালুখালী বিওপির টহলদলের অভিযানে বালুখালী বিওপি হতে দেড় কিলোমিটার পশ্চিমে কাটাপাহাড় নামক স্থানে রোহিঙ্গা মাদক কারবারিদের লিডার নবী হোসেনের আস্তানায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে বিজিবি টহলদল লক্ষ্য করে গুলি বর্ষণ করে মাদক পাচারকারীরা। বিজিবি’র সদস্যরাও পাল্টা গুলি বর্ষণ করে। এসময় পাচারকারীরা পিছু হটে গেলে তাদের আস্তানায় বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। যার মূল্য ৪৫ কোটি টাকা।

অপরদিকে একইরাতে ৩৪ বিজিবি’র বালুখালী বিওপির আরেকটি অভিযানে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। যার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। একই সময়ে রেজুপাড়া বিওপির একটি টহলদল উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীর তুলাতুলী আমবাগান নামক স্থান থেকে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার মূল্য ২ কোটি ৪ লাখ টাকা।

অপরদিকে ৩১ জানুয়ারী রাত সাড়ে ৯ টারদিকে রেজুপাড়া বিওপির আরেকটি বিশেষ টহলদল উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠার তেতুলটিলা এলাকায় অভিযান পরিচালনা করে একটি জঙ্গলাকীর্ণ জোপের মধ্য থেকে পরিত্যক্ত অবস্থায় ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। যার মূল্য ৯ কোটি টাকা।

১ ফেব্রুয়ারী রাত সাড়ে ১২টার দিকে রেজু আমতলী বিওপির টহলদলের অভিযানে বিওপি থেকে পশ্চিমে দেড় কিলোমিটার দুরত্বে শালবাগান টিলা নামক স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার মূল্য ৩ কোটি টাকা।

উদ্ধার করা ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা বিজিবি’র কোষাগারে সংরক্ষণ করে যথাযথ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মেহেদী হাসান কবির সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!