খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত

প্রকাশ: ২০২২-০৬-২২ ২১:৫১:০৫ || আপডেট: ২০২২-০৬-২২ ২১:৫১:০৮

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও কক্সবাজারঃ কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের মুখে হাসি ফোটানোর জন্য বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেছিলেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষ আজ না খেয়ে থাকে না। প্রধানমন্ত্রীর যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিদেশের মাটি থেকে বাংলাদেশের মাটিতে পদার্পণ করে শেখ হাসিনা ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বলেছিলেন, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। আপনারা আমার ভাই, আপনারা আমার পিতা।

জেলা আওয়ামী লীগের এ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরো বলেন, আজকে লক্ষ করলে দেখবেন শিল্প কারখানা থেকে শুরু করে সব জায়গায় উন্নতি হচ্ছে। কারো গায়ে এখন ছেঁড়া জামা নেই। ভিক্ষুকের পাও এখন খালি থাকে না। দেশ উন্নতির চরম শিখরে পৌঁছেছে। একজন শ্রমিক এখন একদিন কাজ করলে ৮/৯ শত টাকা বেতন পায়। যা দিয়ে সে কয়েকদিন খেতে পারে। অথচ আগে সারাদিন কাজ করার পরও একজন শ্রমিক যে বেতন পেতো তা দিয়ে তার চলতে অনেক কষ্ট হতো। তিনি আজ বুধবার (২২ জুন) বাংলাদেশ আওয়ামী লীগ ঈদগাঁও উপজেলার আওতাধীন ঈদগাঁও ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আলমাছিয়া সড়কের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ ঈদগাঁও ইউনিয়ন শাখার সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী। আমন্ত্রিত অতিথি ও দলীয় নেতৃবৃন্দ নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ ঈদগাঁও উপজেলা শাখার আহ্বায়ক আবু তালেব। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার বদিউল আলম, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তাপস রক্ষিত।

সম্মানিত অতিথির বক্তব্য রাখেন রামু-ঈদগাঁও- কক্সবাজার আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। বাংলাদেশ আওয়ামী লীগ ঈদগাঁও ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক তারেক আজিজের সঞ্চালনায় এতে বিশেষ বক্তা ছিলেন ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির চৌধুরী হিমু, যুগ্ম আহ্বায়ক মহিদুল্লাহ, যুগ্ম-আহ্বায়ক চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য মাস্টার নুরুল আজিম, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর আলম জানু, সদস্য সচিব আহমদ করিম সিকদার, সদস্য হুমায়ুন তাহের চৌধুরী হিমু, মুজিবুর রহমান চৌধুরী ও কক্সবাজার সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক রিকো।

উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফিরোজ আহমদ, কক্সবাজার সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, আনোয়ারুল আজিম ভুতু, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান চৌধুরী, মনজুরুল হক চৌধুরী, লুৎফুর রহমান আজাদ লুতু, সাইফুল ইসলাম এম ইউ পি, নাসির উদ্দিন, মোহাম্মদ আলী, অনুপম পাল অনু প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন।

এ রিপোর্ট প্রস্তুতকালে জানা গেছে, ১৬৬ ভোট পেয়ে তারেক আজিজ ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ১২৮ ভোট পেয়ে রাশেদ উদ্দিন রাসেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!